কম খরচে ত্বক নরম ও মসৃণ রাখার ঘরোয়া কিছু উপায় জেনে নিন"

কম খরচে রূপচর্চার কিছু টিপস :


ত্বক ভালো রাখতে ত্বকের যত্ন কিংবা রূপচর্চা কমবেচি সবাই করে থাকেন । অনেকের ধারনা রূপচর্চা মানেই কাড়াকাড়ি টাকা খরচ । সে কারনে অনেকে রূপচর্চা থেকে নিজেকে বিরত রাখেন । তবে এটি একদমই ভুল ধারনা । রূপচর্চার উপকরনের জন্য বেশি দূরে যাওয়ার দরকার নেই । আপনার ঘরেই রয়েছে অনেক উপকারী উপাদান । চলুন জেনে নেয়া যাক । 


১। গোলাপ জল দিয়ে স্কিন - ফ্রেশনার টনিক আপনি নিজেই বানাতে পারেন । আধা কাপ গোলাপ জল, একটা লেবুর রস,কয়েক ফোঁটা মধু একত্রে মিশিয়ে নিলে   স্কিন-ফ্রেশনার টনিক হয়ে গেল ।

এ টনিক দিনে দু - বার তুলোয় করে মুখে লাগাতে পারেন ।

যাদের মুখের চামড়া খসখসে তারা রাতে মুখ ভালো ভাবে ধুয়ে হাতে এবং পায়ে মেখে নিতে পারেন । ভোরে কুসুম গরম পানি দিয়ে মুখ ধুয়ে ফেলবেন । এতে মুখের খসখসে ভাব থাকবে না এবং ত্বক কোমল হবে ।


 ২। ত্বকের জন্য মধু খুবই উপকারী । বহু ফেসপ্যাক মধু দিয়ে তৈরি হয় । কয়েক ফোঁটা মধু ও কাঁচা দুধ একত্রে মুখে মাখলে মুখের রং উজ্জ্বল ও মসৃণ হয় । মধু ও বেসন একত্রে মিশিয়ে ফেসপ্যাক বানিয়ে মুখে মেখে ১৫/২০ মিনিট রেখে হালকা গরম পানি ও পরে ঠান্ডা পানি দিয়ে ধুলে মুখের ত্বক খুব সুন্দর ও মসৃণ হয় । 


 ৩। কয়েক ফোঁটা মধু + কয়েক ফোঁটা লবুর রস + ১ চা চামচ গাজরের রস + ১ চা চামচ ছোলার ডালের বেসন একত্রে পেস্টের মত করে মুুখে মেখে  ২০/৩০ মিনিট রেখে স্বভাবিক পানি দিয়ে ধুয়ে ফেলুন । দেখবেন মুখ মসৃণ ও কোমল হয়ে উঠবে  । এই প্যাকটি শুষ্ক ও স্বাভাবিক ত্বকের জন্য খুবই উপকারী  ।

    Tags :

No Comment yet. Be the first :)

Related Posts