ক্যামেরার মানদন্ডে দুর্দান্ত স্যামসাং গ্যালাক্সি এ নাইন

স্যামসাং গ্যালাক্সি এ নাইন, ক্যামেরার কর্মদক্ষতায় যে ডিভাইসটি বর্তমানে সেরাদের একটি। ইনফিনিটি ডিসপ্লে, স্ন্যাপড্রাগন প্রসেসর এবং চমৎকার নিমার্ণশৈলির সমন্বয়ে গ্যালাক্সি এ নাইন একটি ফটোগ্রাফি নির্ভর স্মার্টফোন।

এক নজরে দেখে নেয়া যাক গ্যালাক্সি এ নাইনের গুরুত্বপূর্ণ ফিচারসমূহ-

গ্যালাক্সি এ নাইনের সবচেয়ে আকর্ষণীয় ফিচার হচ্ছে এর চার ক্যামেরা। এতে আছে চারটি ব্যাক ক্যামেরা- ওয়াইড অ্যাঙ্গেল ছবি তুলতে ৮ মেগাপিক্সেল (এফ২.৪) সমৃদ্ধ লেন্স, টেলিফটো ছবির জন্য ১০ মেগাপিক্সেল (এফ২.৪) অপটিক্যাল জুমসমৃদ্ধ লেন্স, ২৪ মেগাপিক্সেল (এফ১.৭) লেন্সের মূল ক্যামেরা এবং লাইভ ফোকাসের জন্য আছে ৫ মেগাপিক্সেল (এফ২.২) লেন্সের ডেপথ ক্যামেরা।

উল্লেখ্য, ক্যামেরার দুর্দান্ত অ্যাপার্চার লেন্স ছবিকে করে আরো বেশি উজ্জ্বল এবং বিস্তৃত পিক্সেল হওয়ায় কম আলোতেও ছবিকে করে প্রাণবন্ত।

মূল ক্যামেরাটি দ্রুত সময়ে অটোফোকাস করতে পারে, দ্রুতগতির ২x অপটিক্যাল জুম প্রযুক্তির কারণে ব্যবহারকারীরা সহজেই ছবি ক্যাপচার করতে পারবে টেলিফটো মোডে; ব্যাক ক্যামেরা পাশাপাশি ডিভাইসটির ফ্রন্টে দেয়া হয়েছে ২৪ মেগাপিক্সেলের (এফ২.০) ক্যামেরা।

কোয়ালকম স্ন্যাপড্রাগন চিপসেট, যা বিশ্বের দ্রুততম প্রসেসরগুলোর মধ্যে একটি। ৪ x ২.২ গিগাহার্টজ ক্রিও ২৬০ এবং ৪ x ১.৮ গিগাহার্টজের ক্রিও ২৬০-এর অক্টা-কোর স্পিড নিশ্চিৎ করবে প্রিমিয়াম এ ডিভাইসটির দুর্দান্ত কর্মক্ষমতা। ন্যারো বা স্লিম বডি হওয়ায় হ্যান্ডসেটটি সহজেই একহাতে ব্যবহার করা যায়। ৬.৩ ইঞ্চির ফুল এইচডি+ সুপারঅ্যামোলেড এবং ৩৯৩ পিপিআই প্রযুক্তিসমৃদ্ধ ডিসপ্লে, যা অনায়াসে নিখুঁত ছবি ও ভিডিও প্রদর্শণের নিশ্চয়তা দেয়।

চমৎকার ব্যাটারি ম্যানেজমেন্টসমৃদ্ধ ৩ হাজার ৮০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি টাইপ-সি পোর্টের মাধ্যমে চার্জ হবে দ্রুতগতিতে এবং অত্যন্ত সহজে।

গ্যালাক্সি এ নাইনে ব্যবহার করা হয়েছে ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি রম। এছাড়া ৫১২ জিবি পর্যন্ত মাইক্রোএসডি কার্ড ব্যবহারেরও স্লট রাখা হয়েছে ব্যবহারকারীদের সুবিধার কথা বিবেচনা করে।

ফিঙ্গারপ্রিন্ট ছাড়াও ডিভাইসটি আনলক করতে ব্যবহার করা হয়েছে উন্নত প্রযুক্তি ফেস রিকগনিশন ফিচার।

একেই বলে অভিনবতা, নতুনত্ব যার জন্য প্রযুক্তি বিশ্ব মুখিয়ে থাকে। এরই ধারাবাহিকতায় স্যামসাং গ্যালাক্সি এ নাইন ইতিমধ্যে বাংলাদেশসহ বিশ্ব বাজারে চলে এসেছে।

দেশের বাজারে প্রিমিয়াম এ ডিভাইসটির দাম মাত্র ৪৯ হাজার ৯০০ টাকা।

 

Related Posts