প্রযুক্তিকে ব্যবহার করে বেকারত্ব দূরীকরণে Dreamploy

বাংলাদেশে বেকারত্বের হার দিন দিন বেড়েই চলেছে। আন্তর্জাতিক শ্রম সংস্থা বিশ্বে (আইএলওর ২০১৫ সালের হিসাব অনুযায়ী) বেকারত্ব বাড়ছে এমন ২০টি দেশের তালিকা তৈরি করেছে। সেখানে বাংলাদেশের অবস্থান ছিলো ১২তম। জনসংখ্যা এই  প্রবল হারে বৃদ্ধির সাথে সাথে নতুন কর্মসংস্থানের সৃষ্টি না হওয়াই বেকারত্বের অন্যতম কারণ। 

২০১০-এ যুব বেকারত্বের একটি জরিপ করেছিল বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো (বিবিএস)। সে তথ্যঅনুযায়ী ১৫-২৯ বছরের যুবকদের মধ্যে ৭.৫% বেকার। বিবিএসের জরিপ মতে, দেশের মোট বেকার শ্রমশক্তির মধ্যে যুবশক্তির বেকারত্ব হলো ৭০ শতাংশ।


বেকারত্বের এই হারকে হ্রাস করার লক্ষ্যে,  আধুনিক প্রযুক্তিকে কাজে লাগিয়ে আবির্ভাব ঘটে Dreamploy-এর। এটি একটি অনলাইন ভিত্তিক Advertising & Networking Business। যার মাধ্যমে দেশের বেকার জনসংখ্যাকে জনশক্তিতে রুপান্তর করা হচ্ছে। 


ইংরেজি 'Dream' শব্দের অর্থ 'স্বপ্ন' এবং 'Ploy' শব্দের অর্থ চাকরি। অতএব 'Dreamploy' শব্দের অর্থ হচ্ছে 'স্বপ্নের চাকরি'। নামের মাঝেই কৃতিত্বা বহন করছে।

Dreamploy একটি Advertising & Networking Business.

Founder: Nur Islam Nur


২০১৭ সালের ১৭ জুলাই Dreamploy আনুষ্ঠানিকভাবে আত্মপ্রকাশ করে। বাংলাদেশের প্রথম Networking Marketing Company যারা বাংলাদেশ সরকারের অনুমতি নিয়ে প্রায় ২বছর যাবৎ সততার সাথে কাজ করে যাচ্ছে। এখানে রেজিস্টার করে ঘরে বসেই কতগুলো সহজ স্টেপ পূরনের মাধ্যমে মাসিক একটা ভালো পরিমাণ টাকা উপার্জন করতে যাচ্ছে।


Dreamploy-এর যে Dream তা সফল হলে মোট ৭৫টা সেক্টরে কাজ করে স্বাবলম্বী হওয়া যাবে। এখনো বাংলাদেশের লক্ষাধীক মানুষ Dreamployতে কাজ করে বেকারত্বের লিস্ট থেকে তাদের নামগুলো মুছে ফেলতে সক্ষম হয়েছে। 


বর্তমানে কোম্পানিটীর একটি অনলাইন ভিত্তিক পত্রিকা রয়েছে (ww.Orbittimes.com) এবং প্রথমবারের মত বাংলাদেশী সোসিয়্যাল মিডিয়া (HeartBitt) পাবলিশ হয়েছে Dreamploy-এর হাতে ধরেই। এছাড়াও বিভিন্ন জেলা, থানা, শহরগুলোতে কোচিং সেন্টার, IT Institute সহ সেবামূলক প্রতিষ্ঠান গড়ার প্রক্রিয়া চলছে।


Dreamploy-এর নিজস্ব অফিস রয়েছে। 

ঠিকানাঃ-

ঢাকা উত্তরা, ১১ নং সেক্টর,

১২ নম্বর রোড, ৪৯ নম্বর বাসা।

ওয়েবসাইটঃ www.Dreamploy.com

    Tags :

No Comment yet. Be the first :)

Related Posts