ফোল্ডেবল ফোনে তিন ক্যামেরা

নতুন বছরে প্রযুক্তি বিশ্বের নজর ফোল্ডেবল ফোনের দিকে। ধারণা করা হচ্ছে, চলতি বছর ফোল্ডেবল ফোনের চমক দেখবে প্রযুক্তি দুনিয়া। বিশেষ করে সবার নজর এখন স্যামসাংয়ের গ্যালাক্সি এফ ফোনের দিকে। চলতি বছর বাজারে ছাড়া হতে পারে ডিভাইসটি। ফোল্ডেবল ফোন গ্যালাক্সি এফ নিয়ে স্যামসাং চুপ থাকলেও অনলাইনে ফাঁস হয়েছে তথ্য।

দক্ষিণ কোরিয়ার প্রযুক্তিবিষয়ক সংবাদ মাধ্যম ইটিনিউজে প্রকাশিত এক প্রতিবেদনে জানা যায়, গ্যালাক্সি এফ ফোনে থাকবে ট্রিপল ক্যামেরা সেটআপ। তবে ক্যামেরায় কম মেগাপিক্সেল ক্যামেরা থাকবে সে সম্পর্কে কোনো তথ্য জানা যায়নি। গেল বছর সানফ্রান্সিসকোতে স্যামসাংয়ের ডেভেলপার সম্মেলনে দেখা মিলেছিল জনপ্রিয় ব্র্যান্ডটির ফোল্ডেবল ফোনের। সেখানে স্যামসাং ইলেক্ট্রনিক্সের মোবাইল প্রোডাক্ট মার্কেটিং বিভাগের সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট জাস্টিন ডেনিসন ফোনটির কিছু ফিচার জানান।

সেখান থেকে জানা যায়, ফোল্ডেবল ডিভাইসটি ভাঁজ করা অবস্থায় পকেটে রাখা যাবে। ভাঁজ অবস্থায় এটি ৪.৬ ইঞ্চি এবং তা মেলে ধরলে ৭ দশমিক ৪ ইঞ্চির ডিসপ্লেতে পরিণত হবে। ইতিমধ্যে বিভিন্ন সূত্রের খবরে ধারণা করছেন, ফোনটির দাম হতে পারে ১৭৭০ মার্কিন ডলার। ডিভাইসটি চলতি বছর মার্চে উন্মোচন করা হতে পারে। থাকবে ৫ জি সুবিধা। তার আগে ফেব্রয়ারিতেই প্রতিষ্ঠানটি গ্যালাক্সি এস১০ উন্মোচন করতে পারে। -আইটি ডেস্ক

    Tags :

No Comment yet. Be the first :)

Related Posts