‘বেস্ট পেইনটিং অ্যাওয়ার্ড ও গোল্ড অ্যাওয়ার্ড’ পেলেন চৌধুরী ফেরদৌস

শ্রীলঙ্কায় অনুষ্ঠিত থার্ড ইন্টারন্যাশনাল অ্যান্ড ন্যাশনাল অ্যাওয়ার্ড এক্সিবিশনে বেস্ট পেইনটিং অ্যাওয়ার্ড পেলেন বাংলাদেশি চিত্রশিল্পী দৈনিক ইত্তেফাকের সিনিয়র সাংবাদিক কবি চৌধুরী ফেরদৌস। ফ্রান্স, কানাডা, অস্ট্রেলিয়া, জাপান, নাইজেরিয়া, ভারত, বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের ৯৬ জন চিত্রশিল্পীর ১০৬টি ছবি স্থান পায় এ প্রদর্শনীতে। এর মধ্যে সর্বাধিক ৭টি চিত্রকর্ম ছিল চৌধুরী ফেরদৌসের। উদ্বোধনী অনুষ্ঠান শেষে অংশ নেওয়া অ্যাওয়ার্ড পাওয়া চিত্রশিল্পীদের হাতে ক্রেস্ট তুলে দেন প্রধান অতিথি। সব ক্যাটাগরি থেকে বাছাই করে তিন গুণীশিল্পীকে দেওয়া হয়েছে গোল্ড অ্যাওয়ার্ড। তারা হলেন- চৌধুরী ফেরদৌস (বাংলাদেশ), আনজানা অধিকারী (নেপাল) ও মোহাম্মদ আইয়াজউদ্দীন (ভারত)। এ ছাড়াও বেস্ট পেইনটিং অ্যাওয়ার্ডও পান চৌধুরী ফেরদৌস।


শুক্রবার বিকেলে ষড়ং আর্ট গ্রুপের চেয়ারম্যান শ্রীলঙ্কার বিশিষ্ট চিত্রকর জাফর সাদিকের সভাপতিত্বে একাধিক আন্তর্জাতিক অ্যাওয়ার্ডপ্রাপ্ত চিত্রশিল্পী সংগঠনের প্রতিষ্ঠাতা নারগিস পারভিনের সঞ্চালনায় কলম্বো বিশ্ববদ্যালয়ের জি ডি এ পেরেরা গ্যালারিতে মোমবাতি প্রজ্জ্বলনের মাধ্যমে ২১, ২২ ও ২৩ ডিসেম্বর তিন দিনব্যাপী এই প্রদর্শনীর উদ্বোধন করেন প্রধান অতিথি শ্রীলঙ্কার বাংলাদেশ হাইকমিশনার এম রিয়াজ হামিদুল্লাহ।

কলম্বো বিশ্ববদ্যালয়ের জি ডি এ পেরেরা গ্যালারিতে চৌধুরী ফেরদৌসের চিত্রকর্মের সামনে বিশিষ্ট চিত্রশিল্পী নারগিস পারভিনের সঙ্গে গুণি শিল্পীরা। ছবি: ইত্তেফাক

ভিভিআইপি গেস্ট ছিলেন- ইউনিভার্সিটি অব ভিজুয়াল অ্যান্ড পারফর্মিং আটের্র প্রফেসর এম আর পডিনিলামে (শ্রীলংকা), প্রফেসর এম আর প্রদিনী লামা ( শ্রীলংকা), নবীন গানারাতেনি (শ্রীলংকা) ও সারত চৌধুরী (শ্রীলংকা), ভিআইপি গেস্ট সারাত গুণশ্রী পেরেরা (শ্রীলংকা), জয়া অরোরা (ভারত), রবিন সেসতা (নেপাল), সঞ্জয় খাটিওডা (নেপাল) এবং এম এম এম সুয়াইব (শ্রীলংকা)। স্পেশাল গেস্ট ছিলেন- সন্তোষ শ্রেষ্ঠা (নেপাল), শান্তি প্রিয়া (নেপাল), সুমন বৈরাগী পণ্ডিত (নেপাল) এস বিপেন্দ সিং ও অরচলা গুণধারীকারী।

 

 

    Tags :

No Comment yet. Be the first :)

Related Posts